ঢাকা, বৃহস্পতিবার, ২ মে, ২০২৪

চাল মজুতদারদের বিরুদ্ধে অভিযান আরও জোরালো হবে : খাদ্যমন্ত্রী

ধান ও চাল মজুতদারদের বিরুদ্ধে অভিযান আরও জোরালো করা হবে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বৃহস্পতিবার (২ জুন) বোরো-২০২২ মৌসুমে অভ্যন্তরীণ সংগ্রহ ও বাজার মনিটরিং সংক্রান্ত ভার্চ্যুয়াল এক মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।


খাদ্যমন্ত্রী বলেন, একটি মহল দেশে খাদ্য ঘাটতির বিভ্রান্তিকর তথ্য ছড়াচ্ছে। ঘাটতির তথ্য অপপ্রচার, দেশে খাদ্য ঘাটতির কোনো আশঙ্কা নেই। মজুতদারির বিরুদ্ধে চলমান অভিযান অভিযান আরও জোরালো করা হবে।


বড় বড় করপোরেট হাউজের নিজস্ব মিল না থাকলে তারা যেন ধান-চালের ব্যবসার সঙ্গে যুক্ত হতে না পারে সেটা নিশ্চিত করতে নজরদারি বাড়ানোর জন্য প্রশাসনকে নির্দেশনা রিয়েছেন সাধন চন্দ্র মজুমদার।


খাদ্য বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ফুড গ্রেইন লাইসেন্স প্রদান এবং নবায়নে জোর দিতে হবে। কেউ যেন লাইসেন্স বিহীন ব্যবসা না করতে পারে, তা নিশ্চিত করতে হবে।


তিনি বলেন, পাশের দেশগুলোতে চাল ও গমের দাম কমতে শুরু করেছে। তারা চাল ও গম রফতানি করবে বলে চিঠি দিচ্ছে। প্রয়োজন হলে ট্যাক্স কমিয়ে চাল আমদানি করা হবে। তবু বাজার অস্থির করতে দেওয়া হবে না।


খাদ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. মজিবর রহমানের সভাপতিত্বে সভায় খাদ্য অধিদফতরের মহাপরিচালক মো. সাখাওয়াত হোসেন, চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিনপ্রমুখ সভায় ভার্চুয়ালি যুক্ত ছিলেন।

ads

Our Facebook Page